Wednesday, July 6, 2011

৭--এর মাহাত্ম্য------------


জ্যোতিষশাস্ত্রের মতে, বিশেষতঃ চেরো যিনি সুদূর ইউরোপ হতে হরিদ্বারে এসে এক হিন্দু মহাত্মার কাছে হিন্দুজ্যোতিষের কিছু গুহ্য সূত্র আয়ত্ত করে সারা ইউরোপের শ্রেষ্ঠ শ্রেষ্ঠ রাজপুরুষ ও বিখ্যাত বিখ্যাত রাজনৈতিক নেতৃবৃন্দের জীবনের প্রধান প্রধান ঘটনা সম্বন্ধে নির্ভুল ভবিষ্যৎবাণী করে আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছিলেন সেই চেরোর এবং Sepharial নামক আর এক জন সুপ্রসিদ্ধ পাশ্চাত্ত্য জ্যোতির্বিঞ্জানীর মতানুসারে ৭ তারিখটা [৭,১৬=(১+৬)=৭,২৫=(২+৫)=৭] বিষম ঝঞ্ঝাটের দিন।

তিনি সংখ্যাতত্ত্বের উপর ভিত্তি করে (Neumerology) এই অভিনব কথা বলেছেন যে "৭" হচ্ছে কেতুগ্রহের নম্বর আর কেতু মানেই রহস্য (Mystry); কেতু মানুষের জীবনে অকস্মাৎ অপ্রত্যাশিতভাবে বিপদ ডেকে আনে। কিন্তু আমি ত একটা জমায়েতের সঙ্গে আছি, জমায়েতের নেতার ইচ্ছানুসারে চলতে হবে, উপায় নেই। কাজেই যা ঘটার ঘটুক।

বাবার কথা স্মরণ করে মনে সান্ত্বনা ও ভরসা আনলাম। তিনি বলতেন ----"ভূত এবং গ্রহের উপর যারা বড় বেশী আস্থা রাখে, তারা ভগবদ্‌-বিশ্বাসী নয়। যা কিছু ঘটছে তার মূলে আছে ভগবদ্‌ ইচ্ছা, এক বিশ্বনিয়ন্তাই সবকিছু নিয়ন্ত্রণ করছেন, এই বিশ্বাসের বদলে কেউ যদি কেবলই ভাবে এটা গ্রহবলে হচ্ছে, মঙ্গল এখন খারাপ, এখন রাহুর দশা, শনির দৃষ্টি পড়েছে বৃহস্পতির মাসীর উপর কিংবা শনির ক্রুর দৃষ্টি শুক্রগ্রহের পিসীকে লটপট খাওয়াচ্ছে, এইসব চিন্তা যদি কাউকে গ্রাস করে অর্থাৎ কেউ যদি মনে প্রাণে গ্রহফলে বিশ্বাসী হয় তাহলে বুঝতে হবে, সেই লোকের সত্তার গভীরে ভগবদ্‌-বিশ্বাস বেঁধে উঠেনি।"


https://www.facebook.com/pages/tapobhuminarmada/454528151310191

1 comment:

  1. This is a very re-assuring post. There is so much in Tapobhumi Narmada. It has the capacity to break mankind from all shackles, however age-old or strong they may be.

    ReplyDelete